আটপাড়ায় জোর করে বাড়ি দখলের চেষ্টা

Date: 2023-07-08
news-banner
আটপাড়া (নেত্রকোনা) প্রতিনিধি :
নেত্রকোণার আটপাড়া উপজেলার লুনেশ^র ইউনিয়নের খিলা গ্রামের অসহায় বৃদ্ধের বাড়ি জোড় পূর্বক দখলের অভিযোগ পাওয়া গেছে। অভিযোগে যানা যায়, লুনেশ^র ইউনিয়নের খিলা গ্রামের মৃত নবী হোসেনের ছেলে মো: মাইন উদ্দিন (৭৩) বসত বাড়ি জোড় পূর্বক দখলের চেষ্টা ও তাকে হত্যার কারণে একই গ্রামের ভূমি দস্যু ও সন্ত্রাসী মোশারফ হোসেন খোকন, রিপন মিয়াসহ তার পরিবারের অন্যান্য সদস্যদের নামে বাদী হয়ে আদালতে মোকদ্দমা দায়ের করেন। বিজ্ঞ আদালত বিবাদীদের নামে মামলাটি আমলে নেন। মামলা নং- ৫৯৪/২০২৩।
অসহায় বৃদ্ধ বিবাদীদের নামে আদালতে মামলা করার জেরে বাদীকে হত্যা এবং সুযোগ বুঝে বাড়ি দখলের অপচেষ্টায় লিপ্ত আছে। বাদী নিরাপত্তা হীনতার অভাবে এবং বিবাদীদের বিভিন্ন রকম হুমকি ও ভয়ভীতির কারণে পরবর্তীতে বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে ১০৭, ১১৭(৩) ধারার বিধান মতে ২৪ জুন আরো একটি মোকদ্দমা দায়ের করেন। এর প্রেক্ষিতে আটপাড়া থানার এ.এস.আই মো: শাহিন আলমের স্বাক্ষরিত উভয় পক্ষকে শান্তি শৃঙ্খলা বজায় রেখে চলার জন্য নোটিশ দেন।
এলাকা সূত্রে জানা যায়, বাদী একজন অসহায় হতদরিদ্র ও ভূমিহীন ব্যক্তি। তার ২ ছেলে ও ৪ কন্যা সন্তান রয়েছে। ছেলে সন্তানদের মধ্যে বড় ছেলে মোহাম্মদ শারীরিক প্রতিবন্ধী ও ছোট ছেলে আহম্মদের দুই ছেলে প্রতিবন্ধী এবং ৪ কন্যা সন্তান সকলেই বিবাহিতা। বৃদ্ধার পরিবারে উপার্জনশীল এবং শারীরিক সুযোগ্যতা সম্পন্ন ব্যক্তি না থাকায় আসামীরা দীর্ঘদিন যাবৎ লোভের বশবতী হয়ে বাড়ি দখলের চেষ্টায় লিপ্ত আছে। থানা থেকে নোটিশ পাওয়ার পর আসামীরা আরো উত্তেজিত হয়ে বৃদ্ধের পরিবারের সকল সদস্যদের উপর জুলুম-নির্যাতন চালিয়ে যাচ্ছে।
এ বিষয়ে বাদী ও বাদীর মেয়ে ফাতেমা আক্তারের সঙ্গে কথা বললে তারা জানান, আসামী পক্ষরা অর্থ-সম্পদ ও জনবলে শক্তিশালী হওয়ায় সদা সর্বদা আমাদের জমি দখলের চেষ্টায় লিপ্ত থাকে এবং আমাদের পরিবারের যে কোন সদস্যকে প্রাণে মেরে ফেলতে পারে। আমরা একটি অসহায় পরিবার হিসেবে স্থানীয় পুলিশসহ সকল দপ্তরের সার্বিক সহযোগিতা কামনা করি।

আপনার মন্তব্য প্রদান করুণ

ট্রেন্ডিং নিউজ